,

নির্বাচনী আচরণ বিধিমালা প্রতিপালন নিশ্চিতে নবীগঞ্জে অভিযান :: ব্যানার-ফেস্টুন উচ্ছেদ

জাবেদ তালুকদার : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নবীগঞ্জ উপজেলায় নির্বাচনী আচরণবিধি প্রতিপালন নিশ্চিতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। এসময় আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের প্রচার-প্রচারণার ব্যানার, পোস্টার, ফেস্টুন অপসারণ করা হয়।
জানা যায়, গতকাল ৪ ডিসেম্বর সোমবার বিকালে নির্বাচনী আচরন বিধিমালা প্রতিপালন নিশ্চিতে নবীগঞ্জ উপজেলার গুরুত্বপূর্ণ সড়কে মোবাইল কোর্ট পরিচালনা করেন নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহীন দেলোয়ার। এসময় উপজেলার বিভিন্ন স্থানে রাজনৈতিকসহ অন্যান্য ব্যানার-পোস্টার ও ফেস্টুন, অপসরণ করা হয়। এছাড়া লিফলেটসহ যেসব প্রচার সামগ্রী রয়েছে তা স্ব স্ব উদ্যোগে নামিয়ে ফেলার নির্দেশনা দেয়া হয়েছে। এসময় নির্বাচনী বিধিমালা মেনে চলার জন্য সংশ্লিষ্টদের অনুরোধ করেন তিনি।
বিষয়টি নিশ্চিত করে সহকারী কমিশনার (ভূমি) শাহীন দেলোয়ার বলেন, ‘জাতীয় নির্বাচন ঘিরে নির্বাচন কমিশনের নির্দেশনা রয়েছে। সেই নির্দেশনা অনুযায়ী উপজেলায় সকলকে নির্দেশনা মেনে জাতীয় নির্বাচনের প্রতীক বরাদ্দের পর রাজনৈতিক দলগুলো নির্বাচনী প্রচারের ব্যানার ও ফেস্টুন লাগাতে পারবে। নির্বাচনী আইন ও বিধিমালা মোতাবেক প্রচার সামগ্রী অপসারণের জন্য অভিযান পরিচালিত হচ্ছে। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের স্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


     এই বিভাগের আরো খবর